শনিবার, ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ় ১৪২৯
 
নির্বাচনের জন্য সরকারকে ৬ দিনের আলটিমেটাম দিলেন ইমরান
প্রকাশ: ১১:৪০ am ২৬-০৫-২০২২ হালনাগাদ: ১১:৪০ am ২৬-০৫-২০২২
 
 
 


পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে রেড জোনে প্রবেশে করেছেন ইমরান খান সমর্থকরা। বুধবার থেকে ইসলামবাদের ডি-চকে ইমরান খানের পৌঁছানোর অপেক্ষায় ছিলেন তারা। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য ডন।

বৃহস্পতিবার সকালে ইমরান খান সেখানে পৌঁছে নির্বাচনের তারিখ ঘোষণার জন্য সরকারকে ছয়দিনের সময় বেঁধে দেন। এরপর তার সমর্থকরা রেড জোনে প্রবেশ করেন। এই রেড জোন রক্ষায় সেনা মোতায়েনের ঘোষণা দিয়েছিল পাকিস্তান সরকার। 

ইসলামাবাদ পুলিশের মুখপাত্র একটি বিবৃতিতে জানিয়েছেন, পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিক্ষোভকারীদের ঠেকিয়েছে। 

তিনি আরও বলেন, ইসলামাবাদ ইন্সপেক্টর জেনারেল ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, বিক্ষোভকারীদের রেড জোন থেকে সরে যেতে বলা হচ্ছে। 

বৃহস্পতিবার সকালে বিক্ষোভকারীদের উদ্দেশে বক্তব্য রাখেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। সেখানে নির্বাচনের তারিখ ঘোষণার জন্য সরকারকে ছয়দিনের সময় বেঁধে দেওয়ার পাশপাশি তিনি হুঁশিয়ারি দেন, দাবি পূরণ না হলে পুরো জাতিকে সাথে নিয়ে তিনি রাজধানীতে ফিরে আসবেন। 

তিনি বলেন, আসি সিদ্ধান্ত নিয়েছিলাম যতক্ষণ না সরকার নির্বাচনের তারিখ ঘোষণা করবে ও অ্যাসেম্বলি ভেঙে দেবে ততক্ষণ আমি এখান থেকে উঠবো না। কিন্তু গত ২৪ ঘণ্টায় আমি যা দেখছি তা হলো, সরকার দেশটাকে নৈরাজ্যের দিকে ঠেলে দিচ্ছে। সাধারণ মানুষ আর পুলিশের মধ্যে সরকার বিভেদ তৈরির চেষ্টা করছে। 

ইমরান বলেন, আমি যদি এখানে, ইসলামাবাদে অবস্থান শুরু করি তাহলে সাধারণ মানুষের সাথে পুলিশ ও আর্মির সংঘর্ষ শুরু হবে, সরকার তাতে খুশি হবে।   

বর্তমান সরকারকে আমদানি করা সরকার আখ্যায়িত করে ইমরান বলেন, তা হবে না। পুরো বিষয়টা সুপ্রিম কোর্ট নজরে আনায় ধন্যবাদও জানান ইমরান খান।   

 
 

আরও খবর

 
 
© Somoyer Konthosor | Developed & Maintenance by Ambala IT